মন্ট সেন্ট মিচেল

মন্ট সেন্ট মিচেল_mont-saint-michel-france

সমুদ্র থেকে উত্থিত মন্ট সেন্ট-মিচেল-এর অপরিসীম ভান্ডার এক অদ্ভূত কাল্পনিক দূ্র্গ। এই ক্ষুদ্র দ্বীপটি, উত্তরীয় ফ্রান্সের উপকূলে অবস্থিত, এটি ইউরোপে সর্বোচ্চ জোয়ার প্রবাহ দ্বারা আক্রান্ত হয়। বিমান সামরিক সৈন্যবাহিনীর প্রধান, আর্কএঞ্জেল মিচেল-এর অনুরোধে আভ্রাঞ্চেসের বিশপ ঔবার্ট, এই ক্ষুদ্র দ্বীপটির নির্মাণ করেছিলেন। একটি ছোট গির্জা অক্টোবর 16, 709 তারিখে উৎসর্গীকৃত করা হয়।

নরমান্ডির ডিউক 966-তে, পাথরের উপর বেনেডিক্টাইনের একটি সম্প্রদায়কে বসবাসের জন্য অনুরোধ করেন। তখন শিলার শিখরে প্রাক-রোম্যানিসকিউ গির্জার নির্মাণ শুরু হয়। সর্বপ্রথম আশ্রম ভবনটি, গির্জার উত্তর দেওয়াল বরাবর প্রতিষ্ঠিত হয়। দ্বাদশ শতাব্দী, পশ্চিম ও দক্ষিণের ভবনগুলির প্রসারণ দেখেছিল। চর্তুদশ শতাব্দীতে, আ্যবে বা মঠ, শত বছরের যুদ্ধের প্রভাব থেকে অব্যাহতি পেতে কিছু সামরিক নির্মাণের পিছনে রক্ষা হয়েছিল। তবে, পঞ্চদশ শতকে, রোম্যানিসকিউ গির্জাটি গথিক বর্ণোজ্জ্বল বেদীর সঙ্গে প্রতিস্থাপিত হয়।

মধ্যযুগীয় দূর্গটি, গির্জাতে রূপান্তরের মাধ্যমে ফ্রান্সের সবচেয়ে এক অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটনস্থল রূপে গড়ে ওঠে। এই উপনগরটি বিভিন্ন দোকান, রেস্তোঁরা এবং ছোট ছোট হোটেলের সমন্বয়ে গঠিত।

সাবধানতাঃ

১. এটি স্মরণে রাখবেন, এখানকার জোয়ারের ঢেউগুলি খুবই দুরন্ত।

২. বালির উপর দিয়ে হাঁটার চেষ্টা করবেন না, কারণ এটি খুবই বিপজ্জনক।

৩. জোয়ারের মাডফ্লাট-এর উপর দিয়ে হাঁটার যদি আপনার ইচ্ছা থাকে, তবে উপদেষ্টার সাহায্য নিন।

৪. মাউন্টের খাড়াই ধাপ রয়েছে; সাবধানে আরোহণ করবেন।

মন্ট সেন্ট মিচেল সম্পর্কে তথ্যঃ

১. মন্ট সেন্ট মিচেল এবং এর উপসাগরকে 1979 সালে ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসাবে তালিকাভুক্ত করা হয়েছিল।

২.ছোট দ্বীপটি 6,560 হেক্টরেরও বেশি এলাকা জুড়ে রয়েছে।

৩. ফরাসি বিপ্লবের সময়, মঠটি একটি কারাগারে রূপান্তরিত হয়েছিল।

৪. গির্জাটি বছরে প্রায় তিন মিলিয়ন দর্শনার্থী দ্বারা পরিদর্শন করা হয়।

মন্ট সেন্ট মিচেল কোথায় অবস্থিত?

পরাবাস্তব মন্ট সেন্ট-মিশেল দ্বীপ ফ্রান্সের নরম্যান্ডিতে অবস্থিত। একটি গাড়ি বা একটি মোটরসাইকেল সেখানে যাওয়ার সেরা উপায়। এখানে যাওয়ার জন্য সরাসরি কোনো ট্রেন নেই। আপনি বাসে ভ্রমণের বিকল্পটিও বেছে নিতে পারেন, যা মন্টের দরজার খুব কাছে থামে।

ঠিকানা: Mont Saint Michael, 50170, Le Mont-Saint-Mitchell, France.

মন্ট সেন্ট মিচেল দেখার সেরা সময়

মন্ট সেন্ট মিচেল, জ্বলন্ত গ্রীষ্মে, চরম ঋতুর অভিজ্ঞতা। সন্ধ্যা হল মন্ট দেখার সেরা সময়।

মন্ট সেন্ট মিচেল একটি ট্রিপ সময়

মন্টে চরম মরসুমে (জুলাই এবং আগস্ট) প্রতিদিন সকাল 9.00টায়। সন্ধ্যা ৭টা থেকে মাঝামাঝি মরসুমে, মার্চ এবং অক্টোবর পর্যন্ত খোলা থাকে (স্কুল ছুটির দিনগুলি ব্যতীত), এটি প্রতিদিন সকাল 9:30 টা। দুপুর 12.30টা থেকে। দুপুর ২.০০ টা পর্যন্ত। সন্ধ্যা ৬টা থেকে পর্যন্ত খোলা থাকে

নিম্ন মরসুমে (নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারি), (স্কুল ছুটির দিন ব্যতীত) এটি সারা সপ্তাহ জুড়ে সকাল 10.00 টা। দুপুর 12.30টা থেকে। এবং 2.00 p.m. বিকাল ৫.০০টা থেকে। পর্যন্ত খোলা থাকে

25শে ডিসেম্বর এবং 1লা জানুয়ারি পর্যটন বিভাগ বন্ধ থাকে।

মন্তব্য করুন